প্রতীক্ষার তাবেদারি করবে না শিমুল! বে’হা’য়া পলাশের চ্যাটাং চ্যাটাং কথা বন্ধ করে দিল তার মা

জি বাংলার পর্দায় চলা এই মুহুর্তের সর্বাপেক্ষা জনপ্রিয় ধারাবাহিকের নাম অবশ্যই কার কাছে কই মনের কথা (Kar Kache Koi Moner Kotha) । প্রত্যেকটি পর্ব এখন জমজমাট। দর্শকরা এই ধারাবাহিকের প্রত্যেকটি পর্ব দেখতে দারুন রকম পছন্দ করেন। বলাই বাহুল্য, বাংলা টেলিভিশন প্রেমীদের কাছে এখন এই বাংলা ধারাবাহিকের কদর আলাদাই।

ধারাবাহিক জনপ্রিয়তা পেয়েছে তা বোঝা যায় টিআরপি তালিকা অনুযায়ী। বিগত দু’সপ্তাহ বেঙ্গল টপার হওয়ার পর এই সপ্তাহে একটু নীচে নেমে এলেও জনপ্রিয়তায় কিন্তু ঘাটতি আসেনি। এখনও বেশ ভালো রকম ভাবেই ছুটে চলেছে এই ধারাবাহিকটি। তার থেকেও বড় কথা হল টানা টিআরপিতে তালিকায় ৫-এ জায়গা করে রয়েছে এই ধারাবাহিকটি।

উল্লেখ্য, এই ধারাবাহিকের মধ্যে দিয়ে যেরকম সমাজের বিভিন্ন বাস্তবধর্মী বিষয়কে তুলে ধরা হচ্ছে তেমনই এমন কিছু চরিত্রকে দেখানো হচ্ছে যে চরিত্রগুলির দেখা কিন্তু বাস্তব জীবনে প্রায়শই দেখা যায়। এই ধারাবাহিকের অন্যতম পুরুষ চরিত্র পরাগের ভাই পলাশ হলো এইরকমই একটি বাস্তবধর্মী চরিত্র। যে চরিত্রটি সবসময় দাদার সংসারে ভাঙন ধরানোর চেষ্টা করে ক্ষতি করার চেষ্টা করে।

তবে অন্যের ক্ষতি করার চেষ্টা করলেও নিজের আখের গোছাতে কিন্তু সদা তৎপর পলাশ। সামনেই তার বিয়ে আর মহা ধুমধামে বিয়ে করার জন্য তার প্রয়োজন তার মাকে। যদিও তার মা এই বিয়েতে থাকবেনা বলেছিল কিন্তু তাকে জোর করে রাজি করিয়েছে শিমুল। কিন্তু তা সত্ত্বেও নিজের বৌদির প্রতি বিন্দুবিসর্গ কৃতজ্ঞতা নেই তার। বরং উঠতে বসতে শিমুলের চরিত্র হনন করার চেষ্টা করে সে।

একই রকম কুটিল তার হবু স্ত্রী প্রতীক্ষা। সম্প্রতি পরাগ পলাশ প্রতীক্ষা মিলে শিমুলকে প্রাণে মেরে ফেলারও চেষ্টা করেছিল। আর সেই জন্য পলাশকে হুঁশিয়ারি ও দিয়ে রেখেছে শিমুল। কিন্তু তাতেও তার লজ্জা নেই। এতটাই নি’র্ল’জ্জ, বে’হা’য়া সে। শিমুলকে বাড়ির রান্নার লোকের সঙ্গে তুলনা করতেও বাধেনা পলাশের। সে ভাবে তার বিয়ের পর তার এবং তার বউয়ের তাবেদারি করবে সে শিমুল। যদিও সেই গুড়ে বালি। শিমুলের শাশুড়ি স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন তার ছোট ছেলেকে যে, প্রতীক্ষার তাবেদারি করবে না শিমুল। এই বাড়িতে বিয়ের পর নিজের কাজ নিজেকেই করে নিতে হবে। আর সে তো রোজগার করে। যদি প্রয়োজন হয় তাহলে যেন লোক রেখে নেয়। শিমুলের শাশুড়ির কথা শুনে মুখ বন্ধ হয়ে যায় পলাশের।

Back to top button