টিআরপি কাল নয়, আজই হাজির হাতেগরম লিস্ট! সেরা পাঁচে বদল! পড়লেই লাফিয়ে উঠবেন

বর্তমানে একটি ধারাবাহিকের টিআরপি-র (TRP) স্থান খুবই গুরুত্বপূর্ণ। টিআরপির তালিকায় নিচে নামলে ধারাবাহিকে ইতি টানার সম্ভাবনাও রয়েছে। কারণ এখনকার ধারাবাহিক আগেকার মতো বছর বছর চলে না। টিআরপির এপাশ ওপাশ হলেই একটি ধারাবাহিককে সরিয়ে জায়গা নিয়ে নেয় নতুন ধারাবাহিক। আর তাই এখনকার ধারাবাহিকগুলোকে টিআরপির দিকে খুব বেশি লক্ষ রাখতে হয়। তা আরও বেশি চ্যালেঞ্জিং হয়ে উঠেছে সকলের জন্য।

এই টিআরপি নির্ভর করে অনেকটাই দর্শকদের উপর। দর্শক কোন ধারাবাহিক চায় তার উপরই সেই ধারাবাহিকের স্থায়িত্ব নির্ভর। সপ্তাহের একটি দিন বৃহস্পতিবার সেই টিআরপি প্রকাশ পায়। টিআরপি তালিকা প্রকাশ হবে আর উত্তেজনা থাকবে না অনুগামীদের মধ্যে, তা হওয়া অসম্ভব! তবে এবারের টিআরপি তালিকায় আসতে চলেছে বেশ বড়সড় রদবদল। বৃহস্পতিবারের টিআরপি তালিকা প্রকাশ্যে আসার আগেই ফাঁস হল টিআরপির ফলাফল।

স্টার জলসা ও জি বাংলায় একের পর এক আসছে নতুন নতুন ধারাবাহিক। একে ওপরের কম্পিটিটর যেন তারা। জনপ্রিয় সব নায়ক-নায়িকাদের নিয়ে আসছে সেই ধারাবাহিকগুলো। কোনটা ছেড়ে কোনটা দেখবে মানুষ। স্টার যেমন এগোচ্ছে, পাল্লা দিয়ে এগোচ্ছে জি বাংলাও। একই স্লটে দুই চ্যানেলে দুই নতুন ধারাবাহিক, স্টারে সন্ধ্যাতারা ও জিতে ফুলকি। টিআরপি-র লড়াইতে এগিয়ে থাকতে একের পর এক নতুন ধারাবাহিক নিয়ে আসছে চ্যানেল।

প্রথম ৫

স্টার জলসায় আসতে চলেছে আরও দুটি নতুন ধারাবাহিক ‘তোমাদের রাণী’, ‘লাভ বিয়ে আজকাল’। নতুন ধারাবাহিক ‘লাভ বিয়ে আজকাল’ সম্প্রচারিত হবে ২১ শে আগস্ট থেকে রাত ৯ টায়। টিআরপি প্রকাশের আগেই জানা গেল, কোন ধারাবাহিক রয়েছে চূড়ায় আর কোনটির নম্বর একেবারেই তলানিতে। প্রতিবারের মতো এবারেও টিআরপিতে একদম উপরে রয়েছে ‘অনুরাগের ছোঁয়া’ ৮.৮ নম্বরে। দ্বিতীয় স্থানে ‘জগদ্ধাত্রী’, টিআরপি ৭.৫, তৃতীয় স্থানে ফুলকি ৭.২, চতুর্থ স্থানে ‘বাংলা মিডিয়াম’, যার টিআরপি ৭.০। পঞ্চম স্থানে ‘নিম ফুলের মধু’, যার টিআরপি ৬.৮।

স্লট অনুযায়ী কে কোথায়

ষষ্ঠ স্থানে ‘রাঙা বউ’, টিআরপি ৬.৮। সপ্তম স্থানে রয়েছে ‘হরগৌরী পাইস হোটেল’, যার টিআরপি ৬.৬, অষ্টম স্থানে ‘সন্ধ্যাতারা’, যার টিআরপি ৬.১, নবম স্থানে ‘এক্কা দোক্কা’, যার টিআরপি ৬.০, দশম স্থানে ‘পঞ্চমী’ ৫.৮। এরপর সদ্য শুরু হওয়া ‘কার কাছে কই মনের কথা’ ৫.৬। ‘তুঁতে’ ৫.৫, ‘খেলনা বাড়ি’ ৫.২, ‘ইচ্ছে পুতুল’ ৪.৮, ‘কমলা কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’ ৪.৫, ‘রামপ্রসাদ’ ৪.০, ‘মুকুট’ ৪.০। ‘গাঁটছড়া’ ৩.৮ ‘মন দিতে চাই’ ৩.৫, ‘গৌরী এলো’ ৩.২। যদিও এগুলি কোনোটাই অফিসিয়ালি ঘোষণা নয়। এক দর্শকের নিজস্ব মনের কথা। তার কথায়, হয়তো এ সপ্তাহের টিআরপি এমনটাই হতে পারে।

Back to top button