কঠিন প্রতিযোগিতার মুখে পড়েও বাজিমাত! ‘জগদ্ধাত্রী’ ও ‘অনুরাগের ছোঁয়ার’ টিকে থাকার পিছনে কোন ম্যাজিক?

বাংলা টেলিভিশনের ধারাবাহিকগুলি যেন প্রত্যেক ঘরের নিত্য অভ্যাস হয়ে দাঁড়িয়েছে। একের পর এক ধারাবাহিক ও তাঁর কলাকুশলীরা দর্শকদের ঘরের মানুষ হয়ে উঠেছেন। জি বাংলা (Zee Bangla) ও স্টার জলসার (Star Jalsha) প্রায় প্রতিটি ধারাবাহিকের জনপ্রিয়তা থাকে তুঙ্গে। তবে এরই মাঝে কঠিন প্রতিযোগিতার মুখোমুখি হতে হয় প্রায় প্রত্যেকটি সিরিয়ালকেই।

বাংলা টেলিভিশনের ধারাবাহিক গুলির স্থায়িত্ব নির্ণয় করে টিআরপি। প্রত্যেক সপ্তাহের টিআরপি তালিকা যেন জানান দেয় কোন ধারাবাহিকের কত দিন আয়ু। যদিও বেশ কিছু ধারাবাহিক রয়েছে যা টিআরপিকে ‘কেয়ার করি না’ করে দিনের পর দিন ধরে চলছে। আর তেমনি দুটি ধারাবাহিক হল জি বাংলার জগদ্ধাত্রী এবং স্টার জলসার অনুরাগের ছোঁয়া।

এক মিষ্টি প্রেমের কাহিনী নিয়ে শুরু হয়েছিল স্টার জলসার ‘অনুরাগের ছোঁয়া’ ধারাবাহিক। অন্যদিকে অফিসার জ্যাস সান্যালের রহস্য রোমাঞ্চ কাহিনী নিয়ে শুরু হয়েছিল ‘জগদ্ধাত্রী’। অচিরেই এই দুই ধারাবাহিক টেলিভিশনে জনপ্রিয় হয়ে ওঠে। প্রায় সবাই হয় দীপা নয় জগদ্ধাত্রীর ভক্ত। এক সময় বেঙ্গল টপার হওয়া নিয়ে দুই ধারাবাহিকের মধ্যে তুমুল টক্কর চলত। বর্তমানে বেঙ্গল টপার বদলে গেলেও জনপ্রিয়তা এতোটুকু কমেনি এই দুই মেগা সিরিয়ালের।

কোন ম্যাজিকে টিকে রয়েছে ‘জগদ্ধাত্রী’ ও ‘অনুরাগের ছোঁয়া’?

জি বাংলার জগদ্ধাত্রী ধারাবাহিক ৭৩৪ পর্ব পার করেছে। অন্যদিকে জলসার অনুরাগের ছোঁয়া পার করেছে ৮০০ পর্ব। টিআরপিকে বুড়ো আঙুল দেখিয়ে এগিয়ে চলছে দুই ধারাবাহিক। বারংবার শেষ হওয়ার বার্তা এলেও ফের নতুন গল্পের মোড়ে বদলে যাচ্ছে ধারাবাহিকের গতি। ফের পুরোদমে এগিয়ে চলছে বাংলা টেলিভিশনের দুই সুপারহিট মেগা সিরিয়াল।

আরও পড়ুন: সাত পাকে বাঁধা পড়বে শ্বেতা-রুবেল! চলছে পুরোদমে প্রস্তুতি! চলতি বছরেই বিয়ের পিঁড়িতে তারকা জুটি?

দর্শকদের এত ভালোবাসা পেয়ে আপ্লুত জগদ্ধাত্রী ওরফে অভিনেত্রী অঙ্কিতা মল্লিক। তিনি টিআরপি নিয়ে বিশেষ ভাবেন না। অন্যদিকে স্বস্তিকা কিংবা দিব্যজ্যোতি দুজনেই ‘অনুরাগের ছোঁয়ায়’ ডুবে। এখন আবার ধারাবাহিকে পা রাখছেন অভিনেত্রী দীতিপ্রিয়া রায়। অর্থাৎ এখনি শেষ হচ্ছে না এই দুই মেগা সিরিয়াল। চলবে আরো বেশ কয়েক দিন।

Back to top button