সুরজিতের গলায় কুণালের সুর! প্রকাশ্যে স্বস্তিকাকে তুলোধোনা ভূমির গায়কের

পুজোর আগে শহর মুড়ে যায় বড় বড় হোর্ডিংয়ে। চারিদিকে পুজো পুজো আমেজ। নতুন জামা, জুতো, দেদার ঠাকুর দেখা ও খাওয়ার মধ্যে উপরি পাওয়া পুজোর সিনেমা। মহালয়ার আগে শহরময় ইয়া বড় পোস্টার লাগিয়ে চলে ছবির প্রচার। তবে এবার পুজো আবহ ফিকে পড়েছে। আরজি কর ( RG Kar Case ) নিয়ে উত্তাল রাজ্য রাজনীতি। রেশ ছড়িয়েছে রাজ্য ছাড়িয়ে দেশময়। রাজ্যবাসী দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ এ বছর অভয়ার বিচার পাওয়া অবধি তারা পুজোয় ( Durga Puja 2024 ) থাকছেন, তবে ‘উৎসবে’ নয়।

আমজনতা থেকে তারকা সকলে প্রতিবাদ করছেন নিজের মতো করে। তবে কথায় আছে ‘খালি পেটে বিপ্লব হয় না’। পুজোয় থাকলেও, উৎসবে নেই বাঙালি। অন্তত পেট চালানোর জন্য হলেও একরাশ মন খারাপ রোজনামচা কাজে ফিরছেন সকলে। আন্দোলনকারী জুনিয়র ডাক্তারাও অন্যথা হননি।

প্রসঙ্গত ‘কাজে ফেরা’ নিয়ে ফের নতুন করে ঝড় উঠেছে সমাজমাধ্যমে। বৃহস্পতিবার শহরের বুকে পড়া একটি পোস্টারের ছবি পোস্ট করেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। ‘টেক্কা’ ( Tekka ) ছবির পোস্টারের ছবি পোস্ট করে রীতিমত একহাত নেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়কে ( Swastika Mukherjee )। ‘উৎসবে’ ফিরব না বলেও ছবির প্রচার করেছেন! আরজি করের আবেগকে কাজে লাগাচ্ছেন প্রচারের জন্য! বিস্ফোরক দাবি তৃণমূলের মুখপাত্রের।

স্বস্তিকা মুখার্জিকে কটাক্ষ করে কী লিখছেন ‘ভূমি’র গায়ক সুরজিৎ চট্টোপাধ্যায়

এবার সেই একই সুর শোনা গেল ভূমির সুরজিৎ চট্টোপাধ্যায়ের ( Surajit Chatterjee ) গলায়। অভিনেতা টেক্কার পোস্টারে স্বস্তিকার অংশটি সমাজমাধ্যমে পোস্ট করে লেখেন,’আরে বাহ! কী ব্যাপক মার্কেটিং আইডিয়া। একটি নৃশংস ভাবে ধর্ষিত এবং খুন হওয়া যুবতী মেয়ের লাশের উপর দাঁড়িয়ে, হাজার হাজার মানুষ যাঁরা পথে নেমেছেন তাঁদের ইমোশনের উপর দাঁড়িয়ে…. একেবারে নির্লজ্জের মতো সুবিধাবাদী।’

আরও পড়ুন: চোখের নার্ভ শুকিয়ে যাচ্ছে, হাঁটতে গিয়ে পা টলে, কথার খেই হারিয়ে যায়! অসুস্থতার জেরে বদলে গেছে ‘মিস ইন্ডিয়া’ রেশমি ঘোষের জীবন

সমাজমাধ্যমে ভাইরাল ‘টেক্কা’র পোস্টার

সুরজিৎতের এহেন মন্তব্যে যদিও সমালোচনার ঝড় উঠেছে নেটদুনিয়ায়। প্রসঙ্গত, ‘টেক্কা’র পোস্টার রীতিমতো ভাইরাল নেটদুনিয়ায়। পোস্টারে দেখা যাচ্ছে ‘ইরা’ ওরফে স্বস্তিকা মুখোপাধ্যায়কে। পাশে লেখা ‘আমার মেয়েকে ফেরাবে কে?’ লাইনটির সঙ্গে আরজি করের নির্মম ঘটনার যোগ স্পষ্ট। তবে কি সেই ঘটনার আবেগকে কাজে লাগিয়ে ছবির প্রচার করছেন টেক্কা ছবির নির্মাতারা? যদিও এই পোস্টারের আরও একটি অংশ রয়েছে। যেখানে দেখা যাচ্ছে দেবের ছবি। পাশে লেখা ‘সময়’।

Back to top button