শোকস্তব্ধ টলিউড! বর্ষীয়ান অভিনেতাকে নিয়ে মিললো বড় দুঃসংবাদ!

বর্তমানে উত্তাল পরিস্থিতি সারা কলকাতা জুড়ে। শোনা যাচ্ছে একের পর এক দুঃখের সংবাদ। সংবাদ মাধ্যম থেকে শুরু করে সামাজিক মাধ্যম, সর্বত্রই ছড়িয়ে রয়েছেন শুধু বিষাদগ্রস্ত সংবাদ। তারই মাঝে বিনোদন (Entertainment) জগতে শোনা গেল দুঃসংবাদ। টলিউড পরিচালকদের পছন্দের অভিনেতা হলেন ভিক্টর বন্দ্যোপাধ্যায় (Victor Banerjee)। এবার এলো এক বিরাট দুঃসংবাদে শোকস্তব্ধ সকলেই ।

অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায় জন্মগ্রহণ এক জমিদার পরিবারে করেন। তিনি মালদা জেলার রাজা বাহাদুর এবং উত্তরপাড়ার রাজার বংশধর। শিলংয়ের সেন্ট এডমন্ডস স্কুল থেকে স্কুলিং শেষ করেন ভিক্টর। তারপর তিনি কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক সম্পন্ন করেন। এরপর যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। প্রথম থেকেই থিয়েটারের প্রতি আগ্রহ ছিল তাঁর। দ্য ডেজার্ট গানের ক্যালকাটা লাইট অপেরা গ্রুপের প্রযোজনায় তিনি প্রধান অভিনেতা ছিলেন।

১৯৮৪ সালে, ভিক্টর ডেভিড লিনের এ প্যাসেজ টু ইন্ডিয়া চলচ্চিত্রে ডঃ আজিজ আহমেদের চরিত্রে অভিনয় করেন। ১৯৮৫ সালের এপ্রিল মাসে, তিনি “নতুন আন্তর্জাতিক তারকা” হিসাবে আমেরিকার মোশন পিকচার অ্যাসোসিয়েশন থেক পুরস্কার পান। সত্যজিৎ রায়ের শতরঞ্জ কে খিলারি এবং ঘরে বাইরে এবং মৃণাল সেনের মহাপৃথিবীতে অভিনয় করেন।

গুরুতর অসুস্থ অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়

জানা গেছে, অসুস্থ অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়। হাসপাতালে চিকিৎসাধীন অভিনেতা। ৭৭ বছর বয়সী এই প্রবীণ অভিনেতা অনেক দিন হল অভিনয় জগত্‍ থেকে অনেকটাই দূরে। যদিও ২০২৩ সালে অনেক দিন পরে তাঁকে দেখা গিয়েছিল নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত ‘রক্তবীজ’ ছবিতে। অভিনেতার অসুস্থতার খবরে চিন্তিত তাঁর ভক্তেরা। এর আগে ২০২২ সালে কোভিডে আক্রান্ত হয়েছিলেন তিনি। সেইসময়ও খুব বেশি জটিলতা ছিলেন না তাঁর শরীরে, তবে ওই বছর ভিক্টর বন্দ্যোপাধ্যায় পরপর কোভিড ও ডেঙ্গুতেও আক্রান্ত হন, সেইসময় ভর্তি ছিলেন হাসপাতালে। পরে সুস্থ হয়ে বাড়ি ফেরেন।

আরও পড়ুন: রাতে মিষ্টি বানাতে গিয়ে তেজের কাছে ধরা পড়ে গেল সুধা! জোৎস্নার সত্যি জেনে এবার কি করবে তেজ-সুধা

বিশ্ববন্দিত অভিনেতা বাংলা থেকে অনেক দূরে নিভৃতে বসবাস করেন। যাচ্ছে মুসৌরিতে নিজের বাড়িতেই হৃদ্‌রোগে আক্রান্ত হন এই বর্ষীয়ান অভিনেতা। সেখান থেকে দ্রুত দেরাদুনের এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। শুরুতে আইসিইউ-তে ভর্তি ছিলেন। এখন পাওয়া যায় বিরাট এক দুঃসংবাদ হার্টে ব্লকেজ ধরা পড়েছে অভিনেতার। আইসিইউ-তে ভর্তি করানো হয় তাঁকে।তবে শোনা যাচ্ছে এখন অভিনেতার অবস্থা অনেকটা স্থিতিশীল।আপাতত তাঁকে স্থানান্তরিত করানো হয়েছে জেনারেল বেডে। এখন কিছু দিন তাঁকে হাসপাতালেই রাখা হবে। দিন তিনেক হল হাসপাতালেই রয়েছেন তিনি। চিকিত্‍সকেরা জানিয়েছেন এখন অনেকটাই সুস্থ আছেন তিনি। আতঙ্কিত হওয়ার কিছু নেই। যদিও অভিনেতার অসুস্থতা সম্পর্কে তাঁর পরিবারের তরফে এখনও কিছু জানা যায়নি।

Back to top button