আরজি কর নিয়ে সোচ্চার সোনাক্ষী সিনহা, সমাজমাধ্যমে কী লিখলেন অভিনেত্রী?

বরাবর মেধাবী ছাত্রী। লক্ষ্য ছিল বড় চিকিৎসক হওয়ার। লক্ষ্য পূরণ করতে একটু একটু করে এগিয়ে চলছিলেন। কিন্তু অকালেই ছন্দপতন। আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ট্রেনি চিকিৎসকের মৃ’ত্যুতে শোকস্তব্ধ গোটা রাজ্যবাসী। উত্তাল রাজ্য রাজনীতি।

সেলিব্রিটি হোক বা আম জনতা সমাজমাধ্যমে সরব আরজি কর কাণ্ডে। তাদের একটাই দাবি, অপরাধীদের শাস্তি ও তিলোত্তমার বিচার। টলিউডের অন্দরেও উঠেছে প্রতিবাদ ও সমালোচনার ঝড়। এবার প্রতিবাদ টলিউড পেরিয়ে বলিউডের। এই প্রথম প্রথম কোন‌ও বলিউড সেলিব্রিটি মুখ খুললেন আরজি কর কাণ্ডে। দাবাং খ্যাত জনপ্রিয় অভিনেত্রী সোনাক্ষি সিনহা এবার মুখ খুললেন তিলোত্তমার হয়ে।

সমাজমাধ্যমে কি লিখেছেন সোনাক্ষি সিনহা?

নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে সোনাক্ষি লিখছেন,’সমস্ত অচিকিৎসক পেশাদারদের উদ্দেশ্যে- আরজি কর মেডিকেল কলেজের এই ঘটনাটি আর ডাক্তারদের সমস্যা নয়। অনুগ্রহ করে একবার ভাবুন, একজন মহিলা তার কর্মক্ষেত্রেও নিরাপদ না থাকলে ‘আর কোথায় থাকবে’?

অভিনেত্রী আরও লিখছেন, ‘এটা দিল্লির নির্ভয়ার চেয়ে কম নয়। তখন কয়েকজন নেতা বলেছিলেন, রাতের বেলায় রাস্তায় বের হওয়া উচিত নয়। কিন্তু মেয়েটির যদি নাইট ডিউটি ​​থাকে এবং সে এখানে সবচেয়ে আরামদায়ক কর্মক্ষেত্রে থাকে তাহলে কী হবে? সে কি তার কাজের জায়গায় নিরাপদ? এটি যে কারোর সঙ্গে, যে কোনও জায়গায়, যে কোনও সময় ঘটতে পারে। ঘটনাটিকে যতটা সম্ভব বড় করুন। অপরাধীর শাস্তি হওয়া উচিত। এবং এটি এই সাইকোপ্যাথদের দৃষ্টান্তমূলক হওয়া উচিত।’

আরও পড়ুন: দীপার বুদ্ধিতে বাজিমাত! নাটক শুরুর আগেই খেল খতম মিশকার! হাসপাতালে মিশকার আসল সত্যিটা প্রকাশ্যে আনলো দীপা

অভিনেত্রীর আরও সংযোজন, ‘আমার নন-মেডিকো বন্ধুরাও এটি সম্পর্কে পোস্ট করতে চায়নি। যদিও তারা ভুলে যান না চিকিৎসক বন্ধুদের থেকে বিনামূল্যে চেক আপ এবং পরামর্শ নেওয়ার সময়’। এই প্রথম কোনও বলি তারকা মুখ খুললেন আর জি করের ঘটনায়। নির্ভীক ও সচেতন সোনাক্ষি সরব হয়েছে দেখে নেটমাধ্যমে প্রশংসার সুর।

Back to top button