তিনিই মুখ ছিলেন দূরদর্শন, আকাশবাণী কলকাতার, প্রয়াত বর্ষীয়ান সংবাদ পাঠিকা!

দূরদর্শন ছিল তার কর্মক্ষেত্র। সেই দূরদর্শনের জন্মলগ্ন থেকেই পর্দায় তার উপস্থিতি । আপাতভাবে রাসভারী মনে হলেও তার মধ্যে ছিল না একটুও অহংকার। আকাশবাণী সকল স্তরের কর্মীদের সঙ্গে ছিল তার আলাপ এবং সুসম্পর্ক। আকাশবাণী ছিল তার কর্মক্ষেত্র। খবর পড়তেন দূরদর্শনেও।

সেই সময় নিরাসক্ত গলাতেই খবর পাঠের রীতি ছিল। সেটারই অন্যতম পথপ্রদর্শক ছিলেন তিনি। কলকাতা লেডি ব্রেবর্ন কলেজ থেকে পড়াশোনা শেষ করে ১৯৭৪ সালে সংবাদ পাঠিকা হিসেবে যোগদান করেন কলকাতার আকাশবাণীর সংবাদ বিভাগে। তার এক বছর পর যোগ দেন দূরদর্শনে। ৭৮ বছর বয়সে প্রয়াত হলেন সেই সংবাদ পাঠিকা।

বুধবার রাত দুটো ২৫ নাগাদ এসএসকেএম হাসপাতালে প্রয়াত হন ছন্দা সেন। গত এক বছর ধরে বার্ধক্য জনিত নানারকম শারীরিক সমস্যায় ভুগছিলেন ছন্দা সেন। জানা যাচ্ছে বেশ কয়েক দিন ধরে ভর্তি ছিলেন এসএসকেএম হাসপাতালে, কিন্তু জীবনের লড়াইয়ে মৃত্যুর কাছে হার মানলেন ছন্দা সেন।

আরও পড়ুন: টিআরপিতে জি বাংলাকে কোনঠাসা করে ফেলল স্টার জলসা! একাধিক ধারাবাহিক জায়গা পেল প্রথম পাঁচে, কামাল করল মিঠিঝোরা

তার পরিবার সূত্রে জানা যাচ্ছে বিগত বেশ কয়েক বছর ধরেই হৃদযন্ত্রের সমস্যায় ভুগছিলেন সন্ধ্যা সেন। বিগত এক বছরে বেশ কয়েকবার অসুস্থ হয়ে পড়েন তিনি ভর্তি হতে হয়েছে হাসপাতালেও। বিগত কয়েকদিন এসএসকেএম হাসপাতালে ছিলেন চিকিৎসাধীন। পরিবার সূত্রেই জানা যাচ্ছে বৃহস্পতিবার সকালে কেওড়াতলা মহাশ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন হবে।

Back to top button