হল না শেষ রক্ষা! তারাদের দেশে পাড়ি দিলেন ‘ভূতের ভবিষ্যৎ’ খ্যাত অভিনেতা! মন খারাপ টলিপাড়ার

না ফেরার দেশে পাড়ি দিলেন টলিউডের (Tollywood) বর্ষীয়ান অভিনেতা উদয়শঙ্কর পাল (Udayshankar Pal)। সোমবার সন্ধ্যায় দক্ষিণ কলকাতার এক সরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন অভিনেতা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। পরিবার সূত্রে খবর, উদয়শঙ্কর ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন।

নাট্যমঞ্চের মাধ্যমে অভিনেতা উদয়শঙ্করের অভিনয় জীবন শুরু। প্রায় তিনদশক ধরে তিনি নিয়মিত অভিনয় করেছেন মঞ্চে। নিপাট জীবন যাপন ছিল তাঁর। বিয়ে করেননি অভিনেতা। থাকতেন হাওড়ায় দাদার পরিবারে। একাধিক বাংলা ছবিতে অভিনয় করে‌ সকলের কাছে পরিচিত হয়েছেন উদয়শঙ্কর। তবে অনীক দত্ত পরিচালিত ‘ভূতের ভবিষ্যৎ’ ছবির মাধ্যমে ‌ তিনি প্রভূত জনপ্রিয়তা পান।

‘ভূতের ভবিষ্যৎ’ ছবিতে তিনি রিকশাওয়ালা আত্মারামের চরিত্রে অভিনয় করেছিলেন। সেই থেকে তিনি পরিচিত হলেন ‘আত্মারাম’ হিসেবে। ছবিটিতে উদয়শঙ্করের সহ অভিনেতা ছিলেন সুমিত সমাদ্দার। অভিনেতার প্রয়াণে ভেঙে পড়েছেন তিনি। ‘ভূতের ভবিষ্যতের’ পরেও আরো বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন অভিনেতা উদয়শঙ্কর।

Bengali actor

অভিনেতা উদয় শঙ্করের অভিনীত আরও বেশ কিছু ছবির মধ্যে উল্লেখযোগ্য হল- রয়েল বেঙ্গল রহস্য’, ‘শজারুর কাঁটা’ ‘চতুষ্কোণ’, ‘প্রফেসর শঙ্কু ও এল্ ডোরাডো’, ‘আশ্চর্য প্রদীপ’। দাপুটে অভিনেতা অনেক দিন ধরেই ভুগছিলেন কর্কট রোগে। সম্প্রতি পরিচালক অভিজিৎ পাল উদয়শঙ্করের ‌ক্যান্সারের ঘটনাটি প্রকাশ্যে আনেন। হাওড়ার একটি নার্সিংহোমে শুরু হয় তাঁর।

আরও পড়ুন: দারুণ খবর! বোঝেনা সে বোঝেনা ধারাবাহিকের পর ফের একবার স্টার জলসার পর্দায় ফিরছে পাখি-অরণ্য জুটি! কোন ধারাবাহিকে 

চিকিৎসা শুরু হলেও ক্যানসারের মত ব্যয়সাপেক্ষ চিকিৎসা বহনের ক্ষমতা ছিল না উদয়শঙ্করের। কিন্তু অভিনেতার চিকিৎসার জন্য পরিচালক শৈবাল মিত্র ও অভিনেতা দেবদূত ঘোষ উদ্যোগে আর্টিস্ট ফোরামের তত্ত্বাবধানে উদয়শঙ্কর দক্ষিণ কলকাতার বাঙ্গুর হাসপাতালে ভর্তি হন। চিকিৎসা এগোতে থাকলেও বার্ধক্যজনিত ঝুঁকি রয়ে যায়। কর্কট রোগের কাছে অবশেষে হার মেনে তারাদের দেশে পাড়ি জমালেন অভিনেতা উদয়শঙ্কর।

Back to top button