Arindam Sil Suspended: আবারও নারী নিগ্রহের অভিযোগে বিদ্ধ পরিচালক অরিন্দম শীল! পাঠানো হল আইনি নোটিস

অভয়ার ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই উত্তাল শহর। আরজি কর মেডিক্যাল কলেজে তরুণী চিকিৎসকের নির্যাতন-মৃত্যুকে (RG Kar Case) কেন্দ্র করে নারীনিগ্রহের মতো ঘটনা নতুন করে চর্চায় এসেছে। এরপরই নতুন করে আলোচনার কেন্দ্রে বিনোদন দুনিয়ায় মহিলা কর্মীদের হেনস্থার ঘটনা। এ নিয়ে নতুন করে অভিযোগে বিদ্ধ হলেন টলিপাড়ার খ্যাতনামা পরিচালক অরিন্দম শীল (Arindam Sil)। বিনোদন জগতের এক নামকরা অভিনেত্রী অভিযুক্ত পরিচালকের বিরুদ্ধে অশালীন আচরণের অভিযোগ এনে মহিলা কমিশনের দ্বারস্থ হন।

শনিবারের বারবেলা পরিচালক অরিন্দম শীলকে সাসপেন্ড (নিলম্বিত) করল ডিরেক্টর্স গিল্ড। সংগঠনের সভাপতি সুব্রত সেন বলেছেন, “সুরক্ষা বন্ধু’ কমিটি ঘোষণার পরেই আমরা জানিয়েছিলাম। পরিচালকদের বিরুদ্ধে তথ্যপ্রমাণ-সহ অভিযোগ এলে আমরা পদক্ষেপ করব।”

Arindam Shil, Tollywood, অরিন্দম শীল, টলিউড, Arindam Sil

সভাপতি সুব্রতস সেন আরও জানিয়েছেন, “মহিলা কমিশনের থেকে অভিযোগ আসার পরেই আমরা বিষয়টি নিয়ে সকলে আলোচনায় বসি। সকলের সম্মতিতে এই পদক্ষেপ করা হয়েছে।” অভিযোগের ভিত্তিতে অনির্দিষ্ট কালের জন্য পরিচালকের বিরুদ্ধে এই বিশেষ নির্দেশ কার্যকর হবে। যেদিন ‘নির্দোষ’ শংসাপত্র পাবেন। তিনি আরও বলেন, এর পরেও যদি পরিচালক স্বাধীন ভাবে কাজ করতে চান ও কোনও প্রযোজক তার সঙ্গে কাজ করতে রাজি হন, সেক্ষেত্রে কোনও বক্তব্য থাকবে না ডিরেক্টর্স গিল্ডের।

Arindam Shil, Tollywood, অরিন্দম শীল, টলিউড, Arindam Sil

অভিযোগ প্রসঙ্গে কী মত পরিচালকের?

শুক্রবার মহিলা কমিশনে গিয়ে কথা বলেছেন অরিন্দম। এ প্রসঙ্গে কী বক্তব্য পরিচালকের? অরিন্দম জানান, “আমাকে বলা হয়ছে, শট বোঝাতে গিয়ে আমি অভিনেত্রীর সঙ্গে অশালীন আচরণ করেছি। কিন্তু, সেই সময়ে চিত্রগ্রাহক থেকে শুরু করে সেটের বাকি সকলে সেখানে উপস্থিত ছিলেন। অভিনেতা সাহেব চট্টোপাধ্যায়ও ছিলেন।”

আরও পড়ুনঃ মুখোমুখি সূর্য-দীপা! মাকে পেয়ে এই প্রথম মুখ খুললো সোনা! এবার পরিবারের সামনে নতুন চ্যালেঞ্জ, খোঁজ শুরু রূপা আর লাবণ্যের

তিনি আরও জানিয়েছেন, তাঁর অনিচ্ছাকৃত আচরণের জন্য যদি অভিনেত্রী যদি অপমানিত হয়ে থাকেন, তার জন্য তিনি আন্তরিক ভাবে ক্ষমাপ্রার্থী। পরিচালকের কথায়, “আমাকে চিঠি থেকে অনিচ্ছাকৃত শব্দটি বাদ দিতে বলা হয়েছিল। আমার সহকারী পরিচালক ও ফোটোগ্রাফার এবং সুরিন্দর ফিল্মসের সদস্যরা সাক্ষী হিসেবে আছেন। কিন্তু ডিরেক্টর্স গিল্ড আমার সঙ্গে কথা না বলেই এই সিদ্ধান্ত নিয়েছে।”

Back to top button