আমি অযোগ্য স্বামী..” অকপট প্রসেনজিৎ! তবে কী তিনটে বিয়ে করে, মেয়ের কাছে বাবার স্বীকৃতি না পেয়ে আক্ষেপ রয়েছে অভিনেতার?

বাংলা বিনোদন জগতের বর্তমানে যে জুটি একইভাবে নিজেদের সিনেমার মাধ্যমে দর্শকদের মনে রাজত্ব করছেন তারা হলেন অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জী (Prosenjit Chatterjee) এবং ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। বাংলা সিনেমায় এই জুটিকে চেনেন না এমন মানুষ সত্যিই বিরল। তাদের অভিনীত সিনেমা আজও দাগ কেটে যায় বাঙালি দর্শকদের মনে। যদিও মাঝে ১৫ বছর তাদের দেখা যায়নি একসঙ্গে। এরপর ২০১৬ সালে শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের সিনেমা প্রাক্তনের হাত ধরে পর্দায় ক্যামবেক করে এই জুটি।

দেখতে দেখতেই এই জুটি পূর্ণ করেছে ৫০টি সিনেমা। ৭ জুন পর্দা মুক্তি পাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ঋতুপর্ণা সেনগুপ্ত অভিনীত ৫০তম সিনেমা অযোগ্য। কৌশিক গাঙ্গুলির পরিচালিত দৃষ্টিকোণের পর আবার একসঙ্গে অযোগ্যকে সঙ্গে তারা। সম্প্রতি একটি মুক্তি পেয়েছে সিনেমার দুটি গান। এছাড়াও পর্দায় মুক্তি পেয়েছে সিনেমার ট্রেলার। সিনেমার ট্রেলার দেখে বেশ উৎসাহী দর্শকরা। সম্প্রতি একটি সংবাদ মাধ্যম গিয়েছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ঋতুপর্ণা সেনগুপ্তর সাক্ষাৎকার নিতে। সেখানেই সিনেমার পাশাপাশি জীবনের নানা খুঁটি বিষয় তুলে ধরেছেন তারা।

“প্রাক্তনের পর থেকে প্রতিটি সিনেমাতেই তাদের গল্পটা অসম্পূর্ণ থেকে যাচ্ছে এটা কি দর্শকদের উৎসাহ বাড়িয়ে তোলার জন্য? কি বললেন ঋতুপর্ণা

অভিনেত্রী এই প্রশ্নের উত্তরে জানিয়েছেন “আমায় তরুণ মজুমদার একটা কথা বলেছিলেন “যত কম থাকবে ততবেশি চাহিদা বেড়ে যাবে। তবে আমাদের প্রতিটি গল্পেই একজন তৃতীয় ব্যক্তি আছে। সেটাই অন্যরকম। এটা পরিণত গল্প। সম্পর্কের উত্তরণের গল্প। যেটা কৌশিকদা খুব ভালোভাবে তুলে ধরেছেন। প্রেমের সঙ্গে থাকা এটা এই সিনেমায় দেখা যাবে এবং সমস্ত চরিত্রগুলোই এখানে বাস্তব চরিত্র। কৌশিকদার সমস্ত গল্পই বাস্তব থেকে নেওয়া এবং বন্ধুত্ব হোক বা প্রেম আমাদের সমাজের সঙ্গে খুব যথাযথ সেই জন্যই মানুষের এত ভালোলাগে।”

সম্পর্কে তিক্ততা থেকে কি বেরিয়ে আসা উচিত না থেকে যাওয়া উচিত কি বললেন প্রসেনজিৎ চ্যাটার্জী এবং ঋতুপর্ণা সেনগুপ্ত

অভিনেত্রীর কথায় “সেটা মানুষের ওপর নির্ভর করে খুব মানুষ বেরিয়ে আসে আমি একরকমও দেখেছি আবার কিছু মানুষ চেয়েও বেরোতে পারেনা। সুতরাং সেটা মানুষের ওপর নির্ভর করে। অভিনেত্রীর কথার সঙ্গে যুক্ত করে প্রসেনজিৎ জানিয়েছেন “সেটা অবশ্যই তার সিদ্ধান্ত তবে একজন মানুষের সঙ্গে শুধু তার জীবন থেকে না পরিবারও থাকে তো সবটা ভেবেই সিদ্ধান্ত নেওয়া উচিত।” এরপর সন্তানদের প্রসঙ্গ টেনে অভিনেত্রী বলেছেন “এখনকার ছেলেমেয়েরা খুব ব্যস্ত। তো তারা কি করবে আমি জানি না। আর তাদের কাছে আমরা অদ্ভুত, আমরা এনসেন্ট। যা বলি তাতেও হাসি পায় ওদের। আমার মেয়ে তো খালি বলে। আসলে মানুষ মেশিন হয়ে যাচ্ছে। এ.আই আসার পর আরও। কিন্তু আমি ওদের সবসময় বলি সম্পর্কটা বজায় রেখো ওটাই আসল।”

আরও পড়ুন: ৫০ জনের খাবারের দাম ১৮ হাজার টাকা! খাবার খেয়ে তেড়ে এলেন সায়কের দাদা, পচা পনির খেয়ে ধুন্ধুমার কান্ড সায়কের বাড়িতে 

“আমি অযোগ্য স্বামী” বললেন প্রসেনজিৎ চ্যাটার্জী, সম্পর্ক নিয়ে বললেন ঋতুপর্ণা সেনগুপ্ত

সারাজীবন ভালোবাসা নিয়ে অভিনেতা বলেছেন “আমি বন্ডিংএ বিশ্বাসী সেটা দেখা যেতেও পারে নাও যেতে পারে কিন্তু আমি সেটাতে বিশ্বাসী।” এরপর অভিনেতাকে জিজ্ঞাসা করা হয় নিজের থেকে জীবনের প্রতিটা পদক্ষেপে তিনি কি যোগ্য না অযোগ্য? অভিনেতা জানান ছেলে হিসেবে তিনি অযোগ্য, প্রেমিক হিসেবে তিনি অযোগ্য, স্বামী হিসেবে তিনি বিশালভাবে অযোগ্য, বাবা হিসেবে যোগ্য এবং অভিনেতা হিসেবে চেষ্টা করছি যোগ্য হওয়ার।” অভিনেত্রী ঋতুপর্ণার কথায় তিনি মেয়ে হিসেবে যোগ্য, প্রেমিকা অযোগ্য, স্ত্রী হিসেবে যোগ্য অযোগ্যর মাঝামাঝি। “মা হিসেবে আমি যোগ্য মনে করি তবে আমার সন্তানরা ভাবে আরও সময় দিলে ভালো হয়। আর অভিনেত্রী আমি চেষ্টা করেছি।”

Back to top button