মা চলে গেছেন অকালে, বাবাকে ছেড়ে আলাদা থাকেন শংকর চক্রবর্তীর একমাত্র মেয়ে! এখন কী করছেন তিনি?

ছোটবেলায় বাবাকে হারিয়েছিলেন অভিনেতা শংকর চক্রবর্তী (Shankar Chakraborty)। মামার বাড়িতে মানুষ। পেট চালানোর জন্য কঠিন পরিশ্রম করতে হত তাঁকে ও তাঁর মাকে। সকালে স্কুল করে, রাতে ফ্যাক্টরিতে কাজ করতেন অভিনেতা। পাশাপাশি ছাত্রও পড়াতেন। অপরদিকে, উচ্চ মাধ্যমিক পাশের পর স্টোর কিপারের কাজ।

আসানসোলে স্টোরকিপারের কাজে বেশিদিন মন টেকেনি তাঁর। কলকাতায় এসে যোগ দেন থিয়েটারে। পরিচয় হয় জীবনসঙ্গিনী সোনালীর সঙ্গে। তখন সোনালি নাচ নিয়ে মাস্টার্স করছেন। তবে শঙ্করের দুরবস্থা দেখে সোনালি তাঁকে সাহায্য করার সিদ্ধান্ত নেন। নাচের টিউশনের পুরো টাকাই তিনি দিয়ে দিতেন ভালোবাসার মানুষকে।

Bengali actor

এভাবেই সম্পর্কের ভীত পোক্ত হয় দুজনের। ভালোবাসার সম্পর্ক গড়ে ওঠে দুজনের মধ্যে। ১৯৯০ সালে বাড়ির অমতে পালিয়ে গিয়ে বিয়ে করেন শংকর। বৌভাতের দিন নতুন বৌ সোনালীকে নিয়ে থিয়েটার করতে আসেন তিনি। অভিনয়ের প্রবেশ করার পর অভিনেতা শংকর চক্রবর্তীর ভাগ্যের চাকা ঘুরে যায় শঙ্করের।

Bengali actor

স্বামী-স্ত্রী মিলে চলছে থাকে থিয়েটারে অভিনয়। তারপর ছোটপর্দা, বড়পর্দা পেরিয়ে দুজনেই অভিনয় জীবনে প্রতিষ্ঠিত হন। ইতিমধ্যেই জন্ম হয়েছে একটি কন্যা সন্তানের। নাম সাঁঝি ভাল নাম সংজ্ঞা চক্রবর্তী। প্রথম জীবনের আর্থিক অনটনের আঁচও লাগতে দেননি মেয়ের উপর।

অভিনেতা শংকর চক্রবর্তীর মেয়ে বর্তমানে কী করছে?

অভিনেতা শংকর চক্রবর্তীর মেয়ে বর্তমানে মুম্বাই। অভিনয় জগতের সঙ্গে যুক্ত হলেও, অভিনয় দুনিয়ায় পা বাড়াননি তিনি। বর্তমানে মুম্বাইতে সহকারী পরিচালক হিসেবে কর্মরত ও মাঝেমাধ্যে কসটিউম ডিজাইনও করে থাকেন। পাশাপাশি ফ্রিল্যান্স কন্টেন্ট রাইটার তিনি। মেয়ে মুম্বাইতে থাকায় স্ত্রীবিয়োগের পর একা হয়ে গেছে অভিনেতা শংকর চক্রবর্তী।

Back to top button