রবীন্দ্রসঙ্গীতের অপমান! চুল ঝাঁকিয়ে রক স্টাইলে রবীন্দ্রসঙ্গীত গেয়ে শ্রোতাদের ক টা ক্ষে র মুখে রূপম ইসলাম!

বাংলার রক মিউজিকের অন্যতম জনপ্রিয় সংগীতশিল্পী রূপম ইসলাম (Rupam Islam)। চলতি সময়ে তার ব্যান্ড ফসিলসের নাম ছড়িয়ে পড়েছে সারা দেশে। তবে এত জনপ্রিয়তার পড়েও রূপম ইসলামকে নিয়ে নিত্যদিন বিতর্ক যেন লেগেই থাকে নেট দুনিয়ায়। কিছুদিন আগেই তার কনসার্টের পর সেলফি তুলতে আসা অনুরাগীদের গালিগালাজ করে বসেন রূপম। সেই নিয়েই নেট দুনিয়ায় তুমুল সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। সেইসময় তার ‘ডোন্ট কেয়ার’ মানসিকতা ক্ষেপিয়ে তুলেছিল সাধারণ মানুষকে।

রবীন্দ্রসঙ্গীত গেয়ে ট্রোল হলেন রুপম ইসলাম, কিন্তু কেন?

এবার ফের ভাইরাল হল তার ভিডিও। যেখানে দেখা গেছে মঞ্চে উঠে রক স্টাইলে রবীন্দ্রসঙ্গীত গান আমরা সবাই রাজা গাইছেন তিনি। তবে পরিবেশনের চাপে পড়ে বদলে গেছে গানের সুর এবং পরিবেশনের ধরন। রূপম ইসলামকেও দেখা গেল পুরো দমে মাথা নেড়ে ঝাঁকড়া চুল নাড়িয়ে গাইলেন গানটা। কিন্তু এবার প্রশ্ন ছক ভেঙে এহেন পৃথক পরিবেশন কি আদৌ মনে ধরল সঙ্গীতপ্রেমী বাঙালির?

রুপম ইসলামের গান শুনে কি বলেছেন নেটিজেনরা?

সামাজিক মাধ্যমে পোস্ট হওয়া এই ভিডিওটির কমেন্ট সেকশনে একজন লিখেছেন ‘যত রকমের পাকামো অন্যের গান নিয়েই কেন করেন? ক্ষমতা থাকলে নিজের গান নিয়ে যা ইচ্ছা করুন না। আসলে ওই সব গানের স্থায়িত্ব বেশিদিন নয়। এটাই সমস্যা। সেই কারণেই অন্যের গানের দিকে হাত বাড়াতে হয়।” দ্বিতীয় ব্যক্তি মন্তব্য করেছেন “এ বাবা। এত অ্যাস্টেরিক্স এবং ভাইকিংদের গল্পে গ্রামের গায়ক ক্যাকোফনিক্স একটা সব গানের মিশ্রণ শুনিয়েছিল সেরকম লাগছে। তবে কিনা আপনি হলেন রূপম ইসলাম। আপনি যা করবেন মেনে নিতে হবে।”

কিন্তু কেন এমন মন্তব্য করলেন ওই নেটিজেন? তার কারণ ভিডিওটিতে দেখা গেছে আমরা সবাই রাজা গানটির মাঝে আরও একটি রবীন্দ্রসঙ্গীত গান ঢুকিয়ে দিয়েছেন রূপম ইসলাম। রবীন্দ্রনাথের “যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চল রে” গানটিকেও ব্যবহার করেছেন তিনি।

আরও পড়ুন: দিদির পর বিয়ের পিঁড়িতে বোন, মৃত্যুশয্যায় সার্থকের বাবা! আঙ্কেলের শেষ ইচ্ছা রাখতে সার্থকে বিয়ে করবে স্রোত

গানটি শুনে একজন নেটিজেন মন্তব্য বক্সে লিখেছেন “জঘন্য লাগছে শুনতে। বাঙালিদের কাছে এই ধরনের কিছু গান আছে যার আবেগ অনুভূতি একটু আলাদা। তাই এইসব গান বাদ দিয়েও অনেক গান আছে যেগুলো নিয়ে স্টেজে দৌড়তে, মাথার চুল ঝাঁকাতে অসুবিধা হবে না। এই সব গানকে রেহাই দিলেই ভালো হয়।” আরেকজন নেটিজেন মন্তব্য করেছেন “গানটি শুনে মনে হয় রবীন্দ্রসঙ্গীতের অপমৃত্যু ঘটেছে। গানটি রবীন্দ্রনাথ স্বয়ং যদি শুনতেন নিমেষেই হার্ট ফেল করতেন।”

Back to top button