প্রতিবাদ থামবে না! পথেই থাকব! এবার সরকারি পুরস্কার ফেরালেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী! কুর্নিশ বাঙালির

আর জি কর কাণ্ডের প্রতিবাদে সোচ্চার হয়েছেন প্রত্যেক বঙ্গবাসী। পথে নেমেছেন মিছিলে, রাতভর ধরনায় বসেছেন জনতা। প্রতিবাদে আগুন জ্বলছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। এরমাঝে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিলেন টলি অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী (Sudipta Chakraborty)। সরকারি পুরস্কার ফিরিয়ে দিলেন তিনি।

সরকারি পুরস্কার ফেরালেন সুদীপ্তা!

সমাজের সকল স্তরের জনতা প্রত্যক্ষভাবে অংশ নিচ্ছেন আর জি কর কাণ্ডের প্রতিবাদে। আগুন ছড়িয়ে পড়েছে সারা দেশ এমনকি বিদেশেও। এই স্লোগানে ধ্বনিত হচ্ছে আকাশ-বাতাস ‘জাস্টিস ফর আর জি কর’। তবে শুধুমাত্র সাধারণ মানুষ নন, পথে নেমেছেন তারকারাও। টলিউড ভীষণ ভাবে শামিল এই প্রতিবাদ মিছিলে।

টলিউডের স্পষ্ট বক্তা অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি, শ্রীলেখা মিত্ররা সক্রিয়ভাবে অংশ নিয়েছেন এই প্রতিবাদে। শুধুমাত্র তাঁরা নন টলিপাড়ার বহু অভিনেতা ও অভিনেত্রীদের মিছিলে অংশগ্রহণ করতে দেখা গিয়েছে। সুদীপ্তা চক্রবর্তীও অন্যতম প্রধান মুখ। অভিনেতা কাঞ্চন মল্লিকের বিতর্কিত মন্তব্যের পর সহকর্মী অভিনেতাকে সরাসরি ত্যাগ দিয়েছিলেন তিনি।

আর সেই আবহে এবার সরকারি পুরস্কার ফিরিয়ে দিলেন তিনি। এর আগে বিপ্লব মুখোপাধ্যায় এবং চন্দন সেন সরকারি পুরস্কার ফিরিয়েছিলেন। এবার সুদীপ্তা পুরস্কার ফেরাতে অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি কুর্নিশ জানিয়ে পোস্ট করলেন সমাজ মাধ্যমে। লিখলেন, “স্যালুট সুদীপ্তা চক্রবর্তী”। ‌

আরও পড়ুন: দারুণ খুশির খবর! তোমাদের রানীর পর ফের টেলিভিশনের পর্দায় ফিরছে দুর্জয়-রানী জুটি?

২০১৩ সালে অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী একটি সিনেমায় গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য পুরস্কৃত হয়েছিলেন। আজ আই অ্যান্ড সি মিনিস্ট্রিকে (তথ্য ও সংস্কৃতি বিষয়ক বিভাগ) মেইল করে সেই পুরস্কার সুদীপ্তা ফিরিয়ে দিয়েছেন। নিজের সমাজ মাধ্যমের পোস্টে এই কথা উল্লেখ করে অভিনেত্রী স্বস্তিকা লিখেছেন, যে যার মতো করে প্রতিবাদ চালিয়ে যান।

Back to top button