চলে গেলেন অভিনেতা দেবরাজ রায়! পুজো মিটতে না মিটতেই স্বামী হারা অভিনেত্রী অনুরাধা রায়

ছোট থেকেই নাচ গান শিখেছিলেন তিনি, কিন্তু ক্যামেরার সামনে দাঁড়াতে তার ছিল ঘোর অনীহা‌। বলা চলে বিয়ের পরেই বেশি করে তার ক্যামেরার সামনে আসা। থিয়েটারের মঞ্চ থেকে বাংলা ছবি, টেলিভিশন অভিনেত্রী অনুরাধা রায়কে (Anuradha Roy) সবাই এক ডাকে চেনেন। তার অভিনয়ে মুগ্ধ বাঙালি। তার মধ্যে থাকা মাতৃত্বের স্নেহের পরশ উপভোগ করেন প্রত্যেক দর্শক। একবার এক সাক্ষাৎকারে অভিনেত্রী বলেছিলেন, “আমি কখন‌ও অভিনয়ে আসতে চাইনি…।” শ্বশুরবাড়ির জোরাজুরিতে অভিনয়ে আসা তাঁর।

Anuradha Roy

কাকতালীয় ভাবেই অভিনয় আসা তার। অভিনেত্রীর শ্বশুরের সঙ্গে পরিচয় ছিল অজয় বন্দোপাধ্যায়ের। আর তাঁর মাধ্যমেই অভিনয় জগতে হাতেখড়ি হয় অনুরাধা রায়ের। শুধু কি তাই? অভিনেত্রীর স্বামীও যে ছিলেন একজন অভিনেতা। দেবরাজ রায় (Debraj Roy)। যার হাত ধরে এতগুলো বছর কাটিয়ে দিলেন অভিনেত্রী অনুরাধা রায়। আজ সেই মানুষটাই একা করে দিয়ে চলে গেল তাঁকে। পুজোর রেশ কাটতে না কাটতেই স্বামীহারা হলেন অভিনেত্রী অনুরাধা রায়।

Debraj Roy and Anuradha Roy

৬৯ বছর বয়সে প্রয়াত হলেন অভিনেতা। সত্যজিৎ রায় থেকে শুরু করে তরুণ মজুমদার, মৃণাল সেনের মতো তাবড় পরিচালকদের সঙ্গে কাজ করেছিলেন তিনি। উল্লেখ্য, ১৯৭০ সালে সত্যজিৎ রায়ের প্রতিদ্বন্দ্বী ছবির মধ্যে দিয়ে বিনোদন জগতে আত্মপ্রকাশ করেন তিনি। এরপর মৃণাল সেনের কলকাতা ৭১ এ তার অভিনয় দেখে মুগ্ধ হয় বাঙালি। তবে শুধু অভিনেতা নয় তিনি একাধারে ছিলেন শ্রুতি নাট্যকার, এমনকি দূরদর্শনের সংবাদ পাঠক।

আরও পড়ুন: ঋতু বদল! জলশঙ্খের পর কার্নিভালে নাচ, ‘আমাকে কটাক্ষ করলেও কিছু হবেনা’ অকপট ঋতুপর্ণা

দীর্ঘদিন ধরেই শারীরিক অসুস্থতার কারণে লাইট ক্যামেরা থেকে দূরে ছিলেন এই অভিনেতা। ‌ আর এদিন সল্টলেকে নিজ বাসভবনেই তার মৃত্যু হয়। জানা গেছে আগামীকাল অভিনেতার শেষকৃত্য সম্পন্ন হবে। রায় পরিবারে উৎসবের রেশ এখন বিষাদে বদলে গেছে। স্বামীকে হারিয়ে ভেঙে পড়েছেন অভিনেত্রী।

Back to top button