‘কাঞ্চনকে চিনি না!’ আরজি কর নিয়ে উত্তরপাড়ার বিধায়কের বিতর্কিত মন্তব্যের দৃঢ় প্রতিবাদ অভিনেতার!

আরজি কর কাণ্ডে (RG Kar Case) তোলপাড় রাজ্য রাজনীতি। প্রতিবাদে সরব আম জনতা থেকে জুনিয়র ডাক্তার ও শিল্পীরা। দিনকয়েক আগে তাঁদের ‘পথে নামা’ নিয়ে মন্তব্য করেন অভিনেতা ও উত্তরপাড়ার তৃণমূল বিধায়ক কাঞ্চন মল্লিক (Kanchan Mullick)। তারপর থেকেই ঘরে-বাইরে থুরি তৃণমূল দলের ভিতরে-বাইরে বেশ চাপে তিনি।

কাঞ্চনের নাম নিয়ে তাঁকে সতর্ক করেছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। অভিনেতা-বিধায়কের মন্তব্যকে ধিক্কার জানিয়ে তাঁকে ‘ত্যাগ’-এর দাবি জানিয়ে টলিপাড়ার একাধিক সহকর্মী। এবার তাঁর বিরুদ্ধে গেলেন তৃণমূলের সাংসদ দেবও (Dev)।

Kanchan mullick apologised for his Statement about RG kar's doctor

কী বলেছিলেন কাঞ্চন মল্লিক?

আরজি কর নিয়ে তৃণমূলের তরফে আয়োজন করা এক ধর্না মঞ্চ। সেই মঞ্চ থেকেই কাঞ্চন বলেন,’সরকারের থেকে বেতন-বোনাস নেওয়ার পরেও, কেন কর্তব্যে অবহেলা করছে?’ এরপর তিনি শিল্পীদের কটাক্ষ করা শুরু করেন। যাদের একসময় সরকার পুরস্কার দিয়েছে কোনও না কোনও কারণে, তাঁদের উদ্দেশ্যে কাঞ্চনের জিজ্ঞাসা ছিল, ‘সেই সব শিল্পীরা কি তাহলে পুরস্কার ফিরিয়ে দেবেন?

অভিনেতা-বিধায়ক কাঞ্চনের এহেন মন্তব্যের পর সমালোচনার ঝড় উঠেছে টলিপাড়ায়। শিল্পীরা শুধু ধিক্কার জানাননি, অনেকেই তৃণমূল সরকারের দেওয়া পুরস্কার ফিরিয়ে দিয়েছে। যাঁদের মধ্যে অন্যতম অভিনেত্রী সুদীপ্তা, নাট্যব্যক্তিত্ব চন্দন সেন, বিপ্লব বন্দ্যোপাধ্যায়, সঞ্জিতা মুখোপাধ্যায়রা। সমাজমাধ্যমেও উঠেছে সমালোচনার ঝড়। তারপরই ভিডিয়ো বার্তায় নিজের মন্তব্য নিয়ে ক্ষমা চান কাঞ্চন।

আরও পড়ুন: কালের নিয়মে মলিন হলো স্মৃতি, স্বাভাবিক ছন্দে ফিরছে সোনা আর সূর্যের জীবন! দীপা ও রূপাকে ভুলতে বসেছে তারা

কাঞ্চনের বিতর্কিত মন্তব্য প্রসঙ্গে কী বললেন দেব?

এদিন ঘাটালের সাংসদ-অভিনেতা দেবকে কাঞ্চন মল্লিক প্রসঙ্গে প্রশ্ন করতেই তার সাফ উত্তর, ‘এই কাঞ্চনদাকে আমি চিনি না!’ দেব আরও বলেন, ‘কাঞ্চন মল্লিক যেটা বলেছেন সেটা দুঃখজনক। কল্যাণদা যে কাঞ্চন মল্লিককে গাড়ি থেকে নামিয়ে দিয়েছিলেন, আমি সেটাকে সমর্থন করিনি। আমিই তাঁকে আমার প্রচারে ডেকে নিয়েছিলাম।’

Bengali Actors

 

Back to top button