বাংলা এখন বিরিয়ানিময়! ক্রেতার সঙ্গে তুমুল ঝগড়া বাঁধালেন আমেরিকা ফেরত বিরিয়ানি দাদা! ঘটনা কি?

বাঙালিদের বিরিয়ানির প্রতি প্রেম কমার নয়।পশ্চিমবঙ্গবাসীর কাছে এখন বিরিয়ানির অনন্য ঠিকানা আমেরিকা ফেরত দাদার বিরিয়ানি। মার্কিন মুলুকে কাজ শিখে বিরিয়ানির দোকান চালাচ্ছেন তিনি। তবে যে সে বিরিয়ানি নয়, অভিনব গোলাপের পাপড়ি দেওয়া বিরিয়ানি। সেই বিরিয়ানির আকর্ষণ এই দূর দূরান্ত থেকে লোক ছুটে আসছেন। ‌আমেরিকান দাদার বিরিয়ানির (American Dadar Biriyani) মালিক দীপঙ্কর অধিকারী। ‌ মার্কিন থেকে শেফের কাজ শিখে এসে তিনি এখানে বিরিয়ানি বানাচ্ছেন। ‌ একসময় তিন কেজি চাল দিয়ে শুরু করেছিলেন বিরিয়ানি বানানো। বর্তমানে ৩৩ কেজি চালের বিরিয়ানি তৈরি হয় ওই দোকানে। ‌ সোশ্যাল মিডিয়ার দৌলাতে ‌ভালোই প্রচার পেয়েছে‌ আমেরিকা ফেরত দাদার বিরিয়ানি। এই বিরিয়ানি খেতে বিকেল থেকে সন্ধ্যে লম্বা লাইন পড়ে যায়, যা সামাল দিতে রীতিমতো হিমশিম খান দোকানের কর্মচারীরা। দীপঙ্কর অধিকারী এলাকায় লালটু বলেই পরিচিত তিনি।

ফুড ব্লগারদের দৌলতে তার প্রচার হয়েছে ভালোভাবে। আমেরিকা দাদার বিরিয়ানি (American Dadar Biriyani) এখন ভাইরাল পোস্ট। সোশ্যাল মিডিয়া খুললেই একবার না একবার দেখতে পাওয়া যায় তাকে। ছিমছাম চেহারার ভদ্র আচরণের একটি ছেলে। বিয়ে করা বউও দাদার সঙ্গে দোকান চালান। দুজনে কর্মে মনোনিবেশ করেছেন। এখনকার দোকানদাররা হারে হারে টের পেয়েছেন ফুড ব্লগারদের ভালো খারাপ দুটো গুণই। কেউ নিখাদ প্রচার করে ভাইরাল করে দিচ্ছেন, বাড়িয়ে দিচ্ছেন দোকানের সেল। আবার কেউ দোকানটাকে এক নিমেষে নামিয়ে দিচ্ছেন তলানিতে। অনেকেই দোকানে এসে ভুল খবর অযথা ঝগড়া তৈরির চেষ্টা করেন।

এবার এমনই এক ঘটনা ঘটলেও আমেরিকান দাদার দোকানে (American Dadar Biriyani)‌ এক ব্যক্তি এসে ভিডিও করতে থাকেন। সে সময় আমেরিকান দাদা দোকানে ছিলেন না বলেই জানা যাচ্ছে ভিডিও থেকে। দোকান চালাচ্ছিলেন আমেরিকার দাদার স্ত্রী। ওই ব্যক্তিকে বলা হয়েছিল লাইন দিয়ে দোকানে প্রবেশের জন্য। যেখানে ১০-১২ জন লাইনে দাঁড়িয়ে রয়েছে সেখানে ওই ব্যক্তি হঠাৎ এসে ডাইনিং প্লেসে বসে পড়েন, দাবি তাকে বিরিয়ানি দিতে হবে।

এদিকে বিরিয়ানির শেষ হাঁড়ি প্রায় ফুরিয়ে এসেছে। আমেরিকান দাদার বিরিয়ানির (American Dadar Biriyani) দোকানের নিয়ম লাইন দিয়ে পার্সেল কিংবা বসে খেতে হবে। অর্থাৎ ভিড় থাকলে প্রথমে লাইন দিয়ে স্লিপ নিতে হবে। এই কথা মানতে চাননি ওই ব্যক্তি। বদলে কিছুটা খারাপ ব্যবহার করেন দোকান মালিকের বউয়ের সঙ্গে। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন এক ফুড ব্লগার। ওই ব্যক্তির আচরণে সকলে যে বেশ ক্ষিপ্ত তার ভিডিও থেকে পরিষ্কার বোঝা যাচ্ছে। অনেকেই এই ভিডিওর কমেন্টে মন্তব্য করেছেন, ওই ব্যক্তি মাতাল।

আরও পড়ুন: এই সপ্তাহে বদলে গেল গোটা টিআরপি তালিকা! শ্রেষ্ঠ স্থান দখল করল কে? কোথায় দাঁড়িয়ে বাকিরা? দেখুন চলতি সপ্তাহের চমকে দেওয়া টিআরপি

ইতিমধ্যেই এই ঘটনা প্রসঙ্গে সোশ্যাল মিডিয়ার মুখ খুলেছেন খোদ আমেরিকান দাদা দীপঙ্কর অধিকারী (American Dadar Biriyani)। তিনি পুরো ঘটনাটি স্পষ্টভাবে জানিয়েছেন তার বিরিয়ানি অনুরাগীদের। কোন ভুল বোঝাবুঝি নয়। আমেরিকান দাদার কথায়, “একটা মানুষ যখন সুস্থ থাকে না অসুস্থ থাকে তখন সে নানা রকম কার্যকলাপ করে।” এমনকি দোকানের কর্মচারী এবং আমেরিকান দাদার বউয়ের সঙ্গেও খারাপ ব্যবহার করেছেন ওই ব্যক্তি।

Back to top button