প্রথম সংসার ভাঙার পর বিয়ে করেন নিজের বন্ধুর ছেলেকে! জেনে নিন অভিনেত্রী বিদীপ্তা চক্রবর্তীর জীবনের অজানা কথা

বাংলা বিনোদন জগতের বেশ জনপ্রিয় মুখ অভিনেত্রী বিদীপ্তা চক্রবর্তী (Bidipta Chakraborty)। নাটক থেকে চলচিত্র সমস্ত জায়গাতেই অভিনয়ের ছাপ ফেলেছেন তিনি। রসগোল্লা, ম্যাজিক, বাবা বেবি ও, নগরকীর্তন, ড্রাকুলা স্যার, বিদায় ব্যোমকেশ, বিসমিল্লা, গল্প হলেও সত্যি, মেঘে ঢাকা তাঁরা, আবার কাঞ্চনজঙ্ঘা সহ একাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। এই বছর মুক্তি পেয়েছে অভিনেত্রী বিদীপ্তা অভিনীত সিনেমা বিজয়ার পরে। এছাড়াও ফাগুন বউ, ওগো বধূ সুন্দরী, রিমলি, আলো ছায়া, মিঠাই ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। সম্প্রতি তাকে দেখা গেছে ফেরারি মন ধারাবাহিকে।

বিদীপ্তা চক্রবর্তী বিয়ে করেছেন বান্ধবীর ছেলে বিরসা দাশগুপ্তকে

ব্যক্তিগত জীবনে পরিচালক বিরসা দাশগুপ্তকে বিয়ে করেছেন বিদীপ্তা। যার মায়ের সঙ্গে বান্ধবীর মতো সম্পর্ক ছিল অভিনেত্রীর। অভিনেত্রী বিদীপ্তার শাশুড়ি টেলিভিশনের জনপ্রিয় সঞ্চালিকা চৈতালি দাশগুপ্ত। বিরসার সঙ্গে বিয়ের অনেক আগে থেকেই শাশুড়ির সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক ছিল তাঁর। একটি সাক্ষাৎকারে সেটাই জানিয়েছিলেন অভিনেত্রী। বিদীপ্তা বলেছেন “তাঁদের বাড়িতে আমার যাতায়াত ছিল। তখন তো বিরসাকে ছোট দেখেছে। হয়ত কখনও আদর করে গালও টিপে দিয়েছি আদর করে। ঠিক মনে নেই।“

অভিনেত্রী জানিয়েছেন স্বামীর চেয়ে প্রায় ৭ বছরের বড় তিনি। কিন্তু বয়সেই এই বিস্তর ফারাক কখনও তাদের সম্পর্কে বাধা হয়ে দাড়ায়নি। তবে বিরসাই অভিনেত্রীর প্রথম স্বামী নন, প্রথম স্বামীর সঙ্গে একটি কন্যা সন্তানও আছে অভিনেত্রীর। কিন্তু ভেঙে যায় সেই সম্পর্ক। বিচ্ছেদের পর মেয়েকে নিয়ে আলাদা থাকতেন তিনি। তখনই বিরসার দাশগুপ্তের সঙ্গে তাঁর সম্পর্ক গাঢ় হয়।

Bengali movie

বিদীপ্তা দাশগুপ্তের বিষয়ে কি বললেন শাশুড়ি চৈতালি দাশগুপ্ত

অভিনেত্রীর কথায় “২৫ বছর বয়সে তখন বিরসার প্রেমের সম্পর্ক ভেঙে ছিল। আমিও বিচ্ছেদের পর ভেঙে পড়েছিলাম। একটা সময় পর আমাদের সম্পর্ক প্রেমের রূপ নেয়। আমাদের পরিবারও বিয়েতে বাধা হয়ে দাঁড়ায়নি।“ অভিনেত্রী শাশুড়ি চৈতালি বলেছেন “বন্ধু কখন বউমা হয়ে গেল সেটা বুঝতেই পারিনি।“ আধুনিক চিন্তাধারায় বিশ্বাসী চৈতালি জানিয়েছেন “বিয়ের পর ও আমার মেয়ে হয়ে গেল। সঙ্গে একটা ফুটফুটে বাচ্চা অর্থাৎ মেঘলাকে পেয়েছিলাম। আমার বাড়িটা ভরে গেল। আমার বাড়িতে মেয়ে ছিল না আমার দুই ছেলে আর আজ বাড়িময় মেয়ে। সব মিলিয়ে আমার ভরপুর সংসার।“

আরও পড়ুন: ধারাবাহিকের সেটে প্রেম থেকে বিয়ে, একমাসেরই মধ্যেই অন্তঃসত্ত্বা! তারপর‌ই ডিভোর্স! কোথায় হারিয়ে গেলেন অভিনেত্রী সানন্দা বসাক?

বর্তমানে কি করছেন বিদীপ্তা চক্রবর্তীর কন্যা?

তবে মেঘলা ছাড়াও আরও একটি মেয়ে আছে বিরসা এবং বিদীপ্তার। তাঁদের সন্তানের নাম ইদা দাশগপ্ত। সম্প্রতি আলাপ ছবির মাধ্যমে পর্দায় ডেবিউ করেছে ইদা। প্রসঙ্গত উল্লেখ্য, ২০১০ সালে সাত পাকে বাধা পড়েছিলেন বিরসা আর বিদীপ্তা। দেখতে দেখতেই তাঁরা একসঙ্গে কাটিয়েছেন ১৪ বছর। অভিনেত্রীর মেয়ে মেঘলার সঙ্গে তাঁর দ্বিতীয় স্বামী বিরসার সম্পর্ক দারুণ। বর্তমানে বাবার সহকারী পরিচালক হিসেবে কাজ করছেন মেঘলা।

Bengali movie

Back to top button