আর‌ও বিপাকে অরিন্দম! পরিচালকের বিরুদ্ধে যৌ’ন হেনস্থার অভিযোগ, দায়ের হল এফআইআর

তিলোত্তমার ( R g kar incident ) জন্য ন্যায় বিচার ছিনিয়ে আনতে যখন বদ্ধপরিকর হয়ে উঠেছেন রাজ্য থেকে শুরু করে দেশের মানুষ তখনই টলিউড ( Tollywood ) থেকে যৌন হেনস্থার ( woman allegation )অভিযোগ উঠে এল। জনপ্রিয় পরিচালক অরিন্দম শীলের বিরুদ্ধে এই অভিযোগ আসার পর গত শনিবার ডিরেক্টরস গিল্ডের তরফ থেকে অনির্দিষ্টকালের জন্য তাকে সাসপেন্ড করা হয়। সম্প্রতি পরিচালকের বিরুদ্ধে অভিযোগ আনা অভিনেত্রী আর‌ও এক ধাপ এগিয়ে পদক্ষেপ নিলেন, যাতে আর‌ও বিপাকে পড়ে গেলেন পরিচালক।

দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুর এলাকার একটি রিসর্টে শুটিং চলাকালীন অভিনেত্রীকে যৌন হেনস্থার শিকার হতে হয়েছে বলে অভিযোগ করা হয়। অভিনেত্রী মহিলা কমিশনে অভিযোগ জানান যে শুটিং চলাকালীন তার সাথে অশালীন আচরণ করেছেন পরিচালক। এরপর টলিউডের ডিরেক্টরস গিল্ড অনির্দিষ্ট কালের জন্য অরিন্দম শীলকে সাসপেন্ড করেন। এই অভিযোগ কিন্তু শুরু থেকেই অস্বীকার করে আসছিলেন পরিচালক।

একটি সাক্ষাৎকারে পরিচালক বলেছিলেন যে ছবি পরিচালনার একটি দৃশ্য করার সময় অভিযোগকারী অভিনেত্রীকে নিজের কোলে তথা হাঁটুতে বসিয়ে দৃশ্যটি দেখাতে হতো। ঘনিষ্ঠ দৃশ্যের সেই অভিনয়টি দেখানোর সময় পরিচালকের আচরণে অস্বস্তি বোধ করেন অভিনেত্রী। পরিচালক বলেন, “ওই দৃশ্যটা যখন দেখাতে গিয়েছি তখন আমার মুখটা ওর গালে ছুঁয়ে যায়। সেটা নিয়েই বলা হচ্ছে আমি নাকি চুমু খেয়েছি।”

এক‌ইসাথে পরিচালক এও বলেন ঘটনার সময় অভিনেত্রী কোনো অস্বস্তির কথা বলেন নি। এমনকি শুটিংয়ের পর তার পাশেও এসে বসেছিলেন তিনি। এরপর পরিচালক মহিলা কমিশনের নির্দেশ অনুযায়ী একটি চিঠি লিখে তার আচরণের জন্য ক্ষমা প্রার্থনা করেন, পরিচালকের কথায় তিনি অনিচ্ছাকৃতভাবে হওয়া কাজের জন্য ক্ষমাপ্রার্থনা করেছিলেন কিন্তু মহিলা কমিশন ‘অনিচ্ছাকৃত’ শব্দটি লিখতে মানা করেন। তাই পরিচালক তার চিঠিতে অনিচ্ছাকৃত শব্দটি না লিখে তার আচরণের জন্য ক্ষমা প্রার্থনা করেন।

কিন্তু সেখানেই বিষয়টিতেই ক্ষান্ত না হয়ে এবার পরিচালকের বিরুদ্ধে চরম পদক্ষেপ নিলেন অভিযোগকারী ওই অভিনেত্রী। শুটিং করার সময় অশালীন আচরণ করার অভিযোগে ডায়মন্ড হারবারের বিষ্ণুপুর থানায় পরিচালক অরিন্দম শীলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন অভিযোগকারী ঐ অভিনেত্রী। এই ঘটনায় পরিচালক অরিন্দম শীল যে আর‌ও বিপাকে মধ্যে পড়ে গেলেন সে কথা বলাই বাহুল্য!

আরও পড়ুন: রাইয়ের জ্ঞান ফিরতেই ক্ষমা চাইতে এলো অনির্বাণ! তাঁকে যোগ্য জবাব দিল ‘মিঠিঝোরা’ নায়িকা

তবে পরিচালকের বিরুদ্ধে এফ আই আর দায়ের করা প্রসঙ্গে পরিচালক অরিন্দম শীল বলেন, “আইন আইনের পথে চলবে। তার জন্য যা করার করতে হবে। আমি বারবার একটাই কথা বলছি। একটা দৃশ্য অভিনয় করে দেখানোর সময়, আমার শিল্পী যদি অস্বস্তি অনুভব করে থাকেন, তাহলে তখন বলেননি কেন। তবে যদি অস্বস্তি বোধ করে থাকেন, তার জন্য আমি দুঃখিত। পুরো ঘটনাটা অনভিপ্রেত।”

Back to top button