পর্দার আদর্শ মা, তবে বাস্তবে পাননি মাতৃত্বের অনুভূতি! ২৬ বছরের সুখী দাম্পত্যেও সন্তানহারা অপরাজিতা আঢ্য

বাংলা টেলিভিশনের আদর্শ মা তিনি। কখনও জন্মদাত্রী হিসেবে আবার কখনও পালিতা মা হিসেবে দর্শকদের নজর কেড়েছেন অভিনেত্রী অপরাজিতা আঢ্য। ছোটপর্দার পাশাপাশি সম্প্রতি চিনি এবং একান্নবর্তীর মতো সিনেমাতেও মায়ের ভূমিকায় মন ছুঁয়েছেন তিনি। সম্প্রতি স্টার জলসার পর্দা থেকে বিদায় নিয়েছে ম্যাজিক মোমেন্টের প্রযোজিত এবং তার অভিনীত ধারাবাহিক জল থই থই ভালোবাসা। ধারাবাহিকটিতে কোজাগরী বসুর ভূমিকায় দেখা যাচ্ছে অপরাজিতা আঢ্যকে (Aparajita Addya)।

ধারাবাহিকে তিন সন্তানকে নিয়ে ভরা সংসার তার। টিটো, টিনটিন এবং তোতাকে নিয়ে আনন্দের সঙ্গে বাঁচেন কোজাগরী বসু। কিন্তু বাস্তব জীবনে নিজের সন্তানের মুখে মা ডাক শোনার সুযোগ হয়নি টেলিপাড়ার এই সফল মায়ের। স্বামী অতনু হাজরার সঙ্গে সুখী দাম্পত্য জীবনে রয়েছেন অপরাজিতা। ২৬ বছরের বিবাহিত জীবন তাদের।

মাতৃত্ব নিয়ে কি বললেন অপরাজিতা আঢ্য?

তবে ব্যক্তিগত জীবনে তিনি শুধু সফল স্ত্রীই নন, বউমা হিসেবেই তাকে দশে দশ দেন তার শাশুড়ি মা। তবে জীবনে সমস্ত সুখ আসলেও সন্তান সুখ থেকে বঞ্চিত রয়ে গেছেন অভিনেত্রী অপরাজিতা আঢ্য। সন্তান ছাড়া এই জীবন কিভাবে কাটাচ্ছেন তিনি? সন্তানের অভাব কতটা কষ্ট দেয় তাকে? সম্প্রতি মাতৃত্ব নিয়ে মুখ খুললেন অভিনেত্রী অপরাজিতা আঢ্য। তিনি জানান সকলে বায়োলজিক্যাল মা হতে হবে এমনটা নয়। তার কাছে মাতৃত্ব অনেক বড় জিনিস।

অভিনেত্রীর কথায়, “সন্তানের জন্ম দিলেই মা হওয়া যায়না। আমি তো এটাও মনে করি যে বাবারাও অনেক ভালো মা হতে পারেন।” আমারও তো মেয়ে আছে এবং সে আমাকে মা বলে ডাকে। তবে কেবল সেই নয়, অনেকেই আমাকে মা বলে ডাকে ফলে জীবনে কোন ঘাটতি নেই। যাদের আমি সন্তান সম স্নেহ করি তারা প্রত্যেকেই আমায় মা বলেই তাকে। সুতরাং মা ডাকের অভাব আমার কাছে নেই।”

আরও পড়ুন: “ঠিক যেন জলপরী!” কালো মনোকিনিতে সুইমিংপুলে আগুন ধরালেন সৌরভ পত্নী! দর্শনার ভিডিও দেখলে ঘাম ঝড়বে আপনার!

অপরাজিতা আঢ্যর মেয়েকে জানেন?

অভিনেত্রীর কাছের মানুষরা জানেন তার এই মেয়ের কথা, অপরাজিতার মেয়ের নাম গার্গী। পেশায় পেশায় ব্যাঙ্কার সে। অপরাজিতাকে মা এবং তার স্বামী অতনু হাজরাকে বাবা বলে ডাকে সে। অভিনেত্রীর মতে, আজ যদি আমার বায়োলজিক্যাল সন্তানও থাকত তাহলেও হয়ত সে কখনও গার্গী হয়ে উঠতে পারত না। আমার স্বামী মাঝে টানা ১০দিন হাসপাতালে ছিলেন। সেইসময় গার্গী কিন্তু টানা হাসপাতালে ছিল। অপরাজিতার বাপের বাড়ির পাড়ায় বাড়ি গার্গীর। তার বাড়িতে মা বাবা সকলেই আছেন কিন্তু তবুও অপরাজিতা তার যশোদা মা। মাতৃত্ব বলতে কি বোঝেন অপরাজিতা? অভিনেত্রী জানান মাতৃত্ব তার কাছে একটা ইনস্টিংট। অনেক মেয়েরই বায়োলজিক্যাল সমস্যা থাকতে পারে কিন্তু তাই বলে কি তিনি মা নন?

Aparajita Addya

Back to top button