তিলোত্তমা কান্ডে মুখে কুলুপ রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গাঙ্গুলীর! লেখিকা দিদির নীরবতায় অবাক দর্শক মহল!

তিলোত্তমার বিচারের দাবিতে উত্তাল পশ্চিমবঙ্গ। জায়গায় জায়গায় চলছে জমায়েত, বিক্ষোভ। আন্দোলনের আগুন ছড়িয়েছে রাজ্য থেকে দেশ এমনকি বিদেশেও। আরজিকর কান্ডের প্রতিবাদে পথে নেমেছেন শিল্পীরা থেকে সাধারণ মানুষ। কিন্তু এত প্রতিবাদের মধ্যেও সাড়া মেলেনি রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায়ের!

চুপ কেন লীনা গঙ্গোপাধ্যায়! প্রশ্ন উঠছে

বরাবরই তাঁকে দেখা গিয়েছে মেয়েদের হয়ে কথা বলতে। টেলিপর্দায় চলা ধারাবাহিকে বারংবার উঠে এসেছে তাঁর প্রতিবাদের ভাষা। অথচ বাস্তবে যেখানে এত বড় একটা নৃশংস কান্ড ঘটে গেল সেখানে কেন চুপ সিরিয়ালের লেখিকা দিদি? প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে। একবারের জন্যেও কেন দেখা গেল না তাঁকে?

টলিউডের অভিনেত্রীরা অনেকেই সোচ্চার হয়েছেন এই ঘটনার বিরুদ্ধে। আবার অনেকেই অতিরঞ্জিত কাণ্ড করে ট্রোলের শিকার হয়েছেন। ঋতুপর্ণা ও রচনাকে নিয়ে চারিদিকে চলছে আলোচনা। কেঁদে কিংবা জলশঙ্খ বাজিয়ে প্রতিবাদে সামিল হয়েছেন তাঁরা! যদিও দর্শকদের চোখে তা বড্ড বেশি মেকি মনে হয়েছে।

কিন্তু এসবের মধ্যেও একটি বারের জন্য দেখা গেল না লীনা গঙ্গোপাধ্যায়কে। শোনা যায় তিনি নাকি মহিলাদের মনের কথা তুলে ধরেন। বাংলা যেখানে ফুঁসে উঠেছে তিলোত্তমার বিচার চেয়ে, সেখানে একটিও কথা না বলে কিভাবে চুপ রয়েছেন তিনি? কোথায় গেল তাঁর এত প্রতিবাদ? প্রশ্ন তুলছেন টেলিদর্শকরাই। অবাক দর্শক মহল। ‌

আরও পড়ুন: ইরাকে ঠকাতে গিয়ে ধরা পড়ে গেল সূর্য! দীপার সঙ্গে সূর্যকে হাতেনাতে ধরল ইরা! পরিকল্পনা ফাঁস

৯ দিন ধরে সারা রাজ্যে রীতিমতো আগুন জ্বলছে। সেই আগুনের লেলিহান শিখা ছড়িয়েছে সর্বত্র। পথে নামতে দেখা গিয়েছে স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। আরজিকর কাণ্ডের বিচার চেয়ে এক হয়েছেন শত সহস্র নারী। সকলেই চেয়েছিলেন অন্তত সোশ্যাল মিডিয়ায় লেখা, কিংবা পথে নেমে মহিলাদের পাশে এসে দাঁড়ান লেখিকা দিদি। তাই এই সময় তিনি চুপ থাকায় অবাক হলেন সকলেই।

Back to top button