“মাননীয়া নিজেও তো একটা সময় অনশন করেছিলেন, তাহলে এখানে একবার আসুন’, ধর্নামঞ্চ থেকে কাতর দাবি দেবলীনার

আর জি কর কাণ্ডে (RG Kar Incident) প্রতিবাদের আগুন জ্বলছে বাংলায়। উত্তপ্ত গোটা শহর। আগস্ট মাস থেকে ন্যায় বিচারের জন্য কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করছেন শহরবাসী। হাজার হাজার মানুষ পথে নেমেছেন, আন্দোলন, অনশনে বসেছেন রাজ্যের জুনিয়র চিকিত্‍সকেরা। আর তাঁদের পাশে প্রথম থেকেই ছিলেন অভিনয় জগতের বেশ কিছু পরিচিত মুখ। এবার অনশনে বসে মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে বার্তা অভিনেত্রী দেবলীনা দত্তের (Debolina Dutta)

“মাননীয়াও তো অনশন করেছিলেন…” মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে কি বার্তা দেবলীনার?

আর জি কর কাণ্ডের পর প্রতিবাদী টলিউডের পরিচিত মুখেরা যেমন দেবলীনা দত্ত, চৈতি ঘোষাল, বিদিপ্তা চক্রবর্তী থেকে বিরসা দাশগুপ্ত প্রথম থেকেই লড়ে আসছেন। রাত দখলের লড়াই থেকে বিভিন্ন মিছিলেও দেখা গিয়েছে তাঁদের। আর এবার জুনিয়র চিকিত্‍সকদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে প্রতীকি অনশনে ধর্মতলার ধর্নামঞ্চে উপস্থিত হলেন টলিউড অভিনেতা অভিনেত্রীরা।

গত শনিবার সকাল ১১ টা থেকে ধর্মতলার ধর্না মঞ্চে সকাল ১১টা থেকে অনশনে যোগ দেবেন তাঁরা এমনটাই জানা যাচ্ছে। খাওয়ার মধ্যে শুধু জল আর প্রয়োজনে ওষুধ খাবেন তাঁরা। রবিবার সকাল ১১টা নাগাদ অনশন ভাঙবেন টলিপাড়ার শিল্পীরা। ঠিক যেমনটা বলেছিলেন সেই কথা মতো করেছেন তাঁরা। শনিবার সকালে অনশন মঞ্চে দেখা গেল তাঁদের। একটাই দাবি ন্যায় বিচার।

অনশন মঞ্চে উপস্থিত থাকা পরিচালক বিরসা বললেন, “আমাদের একটাই বক্তব্য নারী-পুরুষ নির্বিশেষে সবাই যেন এই নিরাপদ থাকেন। সমাজে থাকা মানুষের সঙ্গে যাতে কোনও অন্যায় না হয় সেটা দেখার দায়িত্ব প্রশাসনেরই। তিনি আরো বলেন, এই কথাটা যে বলতে হচ্ছে এটাই তো দুর্ভাগ্যজনক বিষয়।” বিরসার পর বিরক্ত হয়ে চৈতি জানালেন, কিছু জুনিয়র চিকিত্‍সক এখনে কত দিন ধরে অনশন করছে। সেখানেই দেড় কিলোমিটার দূরে কার্নিভাল হচ্ছে। কী করে হয় এটা?”

আরও পড়ুন:  জুনিয়র ডাক্তারদের দাবি ন্যায্য❗ ডাক্তারদের সঙ্গে অনশনে টলিপাড়া

চৈতি ঘোষালের কথায়, ” এখানে সরকারের এমনটা একটা অনমনীয় মুখ এটা আমাদের বাংলা দেখতে চায় না। প্রতিকার হওয়া দরকার।” বিরসা দাশগুপ্ত, চৈতি ঘোষাল ছাড়াও উপস্থিত ছিলেন অভিনেত্রী দেবলীনা দত্ত। অনশন মঞ্চে বসে আবেগপ্রবণ হয়ে পড়েন তিনি। বললেন, “স্বাস্থ্যের জায়গার যদি এমন অবস্থা হয়। তার সুপরিকাঠামোর জন্য এমন একটা দাবি তো হবেই। তিনি মুখ্যমন্ত্রীকে হাতজোড় করে অনুরোধ করেন অনশন মঞ্চে একবার আসার জন্য।

Back to top button