উত্তাল বাংলায় কবিতা লিখলেন শুভশ্রী! “অনেক করেছ পাপ…” অভিনেত্রীর নিশানায় কে?

তিলোত্তমার বিচার চেয়ে পথে নেমেছেন অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায় (Subhasree Ganguly)। মেয়েদের রাত-দখলের আয়োজনে সক্রিয় ভূমিকা নিয়েছিলেন তিনি। হেঁটেছিলেন পায়ে-পা মিলিয়ে।এদিন শুভশ্রী সোশাল মিডিয়ায় লেখেন, “শাস্তি চাই! শাস্তি চাই! দৃষ্টান্তমূলক শাস্তি চাই!! থাকব না আর নিয়মে বাঁধা. মানব না কোনও রীতি ৷ সংস্কার ধরে রাখার দায়িত্ব কি শুধু আমাদের? ওরা তা’হলে করবে কী? নিয়মে এবার বাঁধবো ওদের, যার কুড়ে কুড়ে খেয়েছে মোদের।

নিজেই এক কবিতা লিখেছেন তিনি। দাবি করেছেন শাস্তির। একই সঙ্গে জানিয়েছেন আর নিয়মে বেঁধে থাকতে চান না তিনি। মানতে চান না কোনও রীতি। তাঁর প্রশ্ন, ‘সংস্কার ধরে রাখার দায়িত্ব কি শুধু আমাদের? ওরা তা হলে করবে কী?” প্রশ্ন হল এই ‘ওরা’ আদপে কারা? পুলিশ নাকি প্রশাসন নাকি শুভশ্রীর নিশানায় অন্য কেউ! শুভশ্রী আরও লেখেন, “… অনেক হয়েছেন নোংরামি, অনেক করেছো পাপ/ তাই তো নেই কোনও অনুতাপ। তাই তো ফেসবুকে পোস্টের বন্যা। আমরা না কি পতিতা/ আমরা না কি নষ্টা! দেখ তাহলে, এই নষ্টারাই এবার গড়বে দুনিয়া। যেখানে বাপকেও ছাড়ে না পাপ!” নতুন দুনিয়া গড়ার ডাক দিয়েছেন তিনি। একই সঙ্গে চেয়েছেন প্রতিকার।

রবিবার টলিউডের মিছিলে হাজির ছিলেন ব্যারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তী। আরজিকর কাণ্ডের প্রতিবাদে মিছিলে যোগ দিতে দেখা যায় তাঁকে। তবে তাঁর সতীর্থ তথা তৃণমূলের বাকি বিধায়ক-সাংসদ যেমন সায়নী ঘোষ, জুন মালিয়া, রচনা বন্দ্যোপাধ্যায়, সোহম চক্রবর্তীকে দেখা যায়নি এই মিছিলে।

আরও পড়ুন: তেজ সুধাকে দেখে তেলে বেগুনে জ্বলছে ইমন! এই প্রথম সুধাকে সারপ্রাইজ দিলো তেজ

আর জি কর কাণ্ডে পথে নেমে সরব হওয়ার পর থেকেই নেটপাড়ার একাংশের ‘টার্গেট’ টলিউড শিল্পীরা। এমনকী তাঁদের সিনেমা, শো পর্যন্ত বয়কটের ডাক দিয়েছেন অনেকে। এর আগে আর জি কর হাসপাতালে প্রতিবাদ করতে গিয়ে ‘চটিচাটা বুদ্ধিজীবী’ বলে কটাক্ষ করা হয়েছে অপর্ণা সেনকে। শাঁখ বাজানো নিয়ে কখনও ট্রোলড হতে হয়েছে ঋতুপর্ণা সেনগুপ্তকে, আবার চোখের জল ফেলে ‘কুম্ভীরাশ্রু’ কটাক্ষ শুনেছেন রচনা বন্দ্যোপাধ্যায়।

Back to top button