ঠাম্মির বুদ্ধিতে বাজিমাত করল ‘অষ্টমী’! চ্যালেঞ্জে‌ পাশ করে পুরুষোত্তমকে সঠিক জবাব দেবে সে

Ashtomi Today Episode : জি বাংলার (Zee Bangla) জনপ্রিয় ধারাবাহিক অষ্টমী (Ashtami)। ধারাবাহিকটি চলতি সপ্তাহের টিআরপি (Trp) তালিকায় যথেষ্ট ভালো ফল করেছে। শুরু হওয়ার কিছুদিনের মধ্যে থেকেই সকলের পছন্দ হচ্ছে অষ্টমী। চিরাচরিত গল্পের বদলে এক অন্য ধরনের গল্প নিয়ে জি বাংলায় শুরু হয়েছে এই মেগা সিরিয়াল। অতিলৌকিকের সঙ্গে বাস্তবের সংমিশ্রণ ক্রমে দর্শকমহলে জনপ্রিয় হচ্ছে।

অষ্টমী আজকের পর্ব ১১ মে (Ashtomi Today Episode 11 May)

সম্প্রতি ধারাবাহিকে দেখা যাচ্ছে অষ্টমী রয়েছে ঠাকুরদের বাড়িতে। আর সেখানেই একের পর এক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হচ্ছে তাঁকে। যে গ্রামে শিক্ষকতা করতে এসেছিল অষ্টমী, সেই গ্রামের মানুষ বৌরাণি-র পুজো করেন। কিন্তু ‌সহজ সরল গ্রামের মানুষদের বিশ্বাস নিয়ে নিজেদের প্রতিপত্তি শক্ত করেন পুরুষোত্তম ঠাকুর। এতদিনের অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে নবগ্রামে পা রেখেছে অষ্টমী।

ধারাবাহিকে দেখা যাচ্ছে, বৌরানী-র পুজোর বিশেষ ধূপ শেষ হয়ে গিয়েছে, আর সেই ধূপ তথা পূজা সামগ্রীর খেয়াল না রাখার জন্য পুরুষোত্তমের কাছে শাস্তি পায় আয়ুষ্মান। শুধু তাই নয়, ছেলের গায়ে হাতও তুলতে চান পুরুষোত্তম ঠাকুর। সেই সময় রুখে দাঁড়ায় অষ্টমী। ‌আয়ুষ্মানকে আড়াল করে অষ্টমী বলে বৌরানী-র পুজোর ধূপ বাড়িতেই প্রস্তুত করা হবে। ‌

তবে চ্যালেঞ্জ নেওয়া এতটাও সহজ নয়।‌ বৌরানীর পুজোর ধূপ বানানোর জন্য বিশেষ কস্তুরী লাগে। আর সেই কস্তুরী খুঁজে না পাওয়া গেলে ‌ধূপ প্রস্তুত সম্পন্ন হবে না। সারা বাড়ি তন্নতন্ন করে খুঁজেও ধূপের সন্ধান পায়না অষ্টমী ও অন্যেরা। সেই সময় যখন সবাই হতাশ, তখনই বিশেষ বুদ্ধি দেন ঠাম্মি।

আরও পড়ুন: নস্টালজিয়া উস্কে আদৃত-কৌশাম্বীর বিয়েতে ‘জয় গোপাল’ ধ্বনি সবার! অনুপস্থিত র‌ইলেন শুধু সৌমীতৃষা! ভিডিও মিস করবেন না

অষ্টমী বুঝতে পেরেছিল যে, ঘরে অনেক আতর রয়েছে বলে কস্তুরী খুঁজে পাওয়া কঠিন হচ্ছে। এই কথা ঠাম্মিকে বলতেই ঠাম্মি উত্তর দেন, এই বাড়িতে ‌আরো একটি জায়গা রয়েছে যেখানে আতর থাকে। তা হল চিলেকোঠা। ঠাম্মির উত্তর শুনে অষ্টমী বলে, তোমার এই একটা উত্তরই যথেষ্ট ঠাম্মি! অতএব বোঝাই যাচ্ছে, এবার ঠাম্মির বুদ্ধিতে এই মাত করতে চলেছে অষ্টমী।

Back to top button